HomeSport Newsসুখবরঃ ১১ টেস্টের ব্যস্ত সূচির সামনে বাংলাদেশ দল

সুখবর আর নয় টাকা দিয়ে বিনামূল্যে ফেসবুক

সুখবরঃ ১১ টেস্টের ব্যস্ত সূচির সামনে বাংলাদেশ দল

dtsh

পর্যাপ্ত পরিমাণ টেস্ট না খেলার আক্ষেপটা বাংলাদেশের সব সময়ই থাকে। ক্রিকেটের এই ফরম্যাটে পিছিয়ে থাকার অন্যতম কারণ হিসেবে প্রতি বছর স্বল্প পরিমাণ টেস্ট খেলাকে দাঁড় করিয়ে থাকেন ক্রিকেট বিশ্লেষকরা।

তবে আসছে বছর কিছুটা হলেও সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে বাংলাদেশের। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর বাংলাদেশ ১১টি টেস্ট খেলার সুযোগ পাচ্ছে।

বছরের শুরুতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিবে টাইগার বাহিনী। সেখানে বাংলাদেশ দল ৩টি ওয়ানডে, ৩টি টি-২০ এর পাশাপাশি ২টি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করবে।

কিউইদের বিপক্ষে সিরিজ শেষ হতেই কাঙ্ক্ষিত ভারত সফরে যাবে বাংলাদেশ। হায়দ্রাবাদে ভারতের মাটিতে প্রথমবারের মত টেস্ট খেলতে নামবে টিম বাংলাদেশ।

ভারত সফর শেষ করে দেশের মাটিতে শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত হয়য়ে পড়বে মুশফিকরা। এছাড়াও পাকিস্তান, সাউথ আফ্রিকার বিপক্ষে সাদা পোষাকে মাঠে নামার কথার বাংলাদেশ ক্রিকেট দলের।

অজিদের সাথে বকেয়া টেস্ট ম্যাচটি এ বছরই খেলে ফেলার সম্ভাবনা প্রবল। সব মিলিয়ে ব্যস্ত এক টেস্ট সূচি অপেক্ষা করছে মুশফিক, সাকিবদের জন্যে।

পর্যাপ্ত টেস্ট না খেলার কারণে বাংলাদেশ দলের অভিজ্ঞতার পারদও অনেক নিচের দিকে। তাছাড়া দলে তরুন ক্রিকেটারের আধিক্যও লক্ষনীয়। আগামী বছরে টেস্টের ব্যস্ত সূচি যে তরুণ এই দলটিকে অনেকটাই অভিজ্ঞ করে তুলবে তা বলাই যায়।

উল্লেখ্য, ২৮ তারিখ থেকে শুরু ঢাকা টেস্টই এ বছর বাংলাদেশ দলের শেষ টেস্ট। নভেম্বরের ৪ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লীগের ৫ম আসর।

ভিডিও link: প্লিজ ১৮ এর নিচে কেউ (ভিডিওটি) দেখবেন না ভিডিও দেখতে ক্লিক করুন

যে কোন নাটক, মুভি,ভিডিও Free ডাউনলোড খুব সহজেই

About Author (511) 53 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...