HomeSport Newsঅল্প রানের লিডে ইংল্যান্ডকে বেঁধে ফেলেছে টাইগাররা

সুখবর আর নয় টাকা দিয়ে বিনামূল্যে ফেসবুক

অল্প রানের লিডে ইংল্যান্ডকে বেঁধে ফেলেছে টাইগাররা

1217

টেল এন্ডারদের দাপটে লিড নিলেও বেশিদূর যেতে পারল না সফরকারী ইংল্যান্ড। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ২৪৪ রানে গুটিয়ে গেছে সফরকারীরা। এর দ্বারা  ২৪ রানের লিড নিল সফরকারীরা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম সেশনে ৫ উইকেট নেয় বাংলাদেশ। অপ স্পিনার মেহেদী হাসান মিরাজের আবার ৫ উইকেট। প্রথম বাংলাদেশি হিসেবে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টেই ইনিংসে ৫ উইকেট তার শিকার। সকালে মূল্যবান ৩ উইকেট তার। ২ উইকেট বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলামের। তাতে ৮ উইকেটে ১৬৩ রানে লাঞ্চে যায় ইংল্যান্ড। ওকস ও আদিল দলকে টেনে নিয়ে লিড এনে দিলেন।

ইংল্যান্ডকে খাদের কিনারে নিয়ে গিয়েছিলেন মেহেদী ও তাইজুল। আগের দিন ২ উইকেট মেহেদীর। তাতে ৩ উইকেটে ৫০ রানে দিন শুরু ইংল্যান্ডের। নিজের দ্বিতীয় ওভারে মেহেদী তুলে নেন মঈন আলির (১০) মূল্যবান উইকেট। পরের ওভারে তাইজুলের প্রথম শিকার বিপজ্জনক বেন স্টোকস (০)। ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে ইংল্যান্ড।

ইংলিশদের সেরা ব্যাটসম্যান জো রুট আগের দিন হাল ধরেছেন। এবার জনি বেয়ারস্টোকে নিয়ে ৪৫ রানের জুটি গড়ে ইনিংস মেরামত করেন। কিন্তু সেই মেরামত সম্পূর্ণ করতে দেন না মেহেদী। বেয়ারস্টোকে (২৪) এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন।

ইংলিশদের শেষের দিকেও ফার্স্ট ক্লাসে সেঞ্চুরি করা ব্যাটসম্যানের ছড়াছড়ি। বিশ্বের সেরা টেইল এন্ড তাদের। কিন্তু ৪ রানের ব্যবধানে জাফর আনসারি (১৩) ও জো রুট বিদায়। আনসারি মেহেদির ইনিংসে পঞ্চম শিকার। কাঁটা হয়ে বিঁধতে থাকা রুট ৫৬ রান করে তাইজুলের কাছে আত্মসমর্পণ করেন। তখনো ৮০ রানে পিছিয়ে ইংল্যান্ড। লিডের কথা তো ভাবতেই পারে বাংলাদেশ।

লাঞ্চের আগ পর্যন্ত তিন স্পিনারেই আক্রমণ করে যেতে থাকে বাংলাদেশ। কাজ হয় না। ৫৮ ও ৫৯তম ওভারের সময় যথাক্রমে পেসার কামরুল ইসলাম রাব্বি ও অফ স্পিনার শুভাগত হোম বল পেলেন। চট্টগ্রামেও লেজের ব্যাটিংয়ে ইংলিশরা বিপদ সামলেছে। এবার আরো বড় বিপদ রুখল ওই লেজই। ৯ নম্বর ব্যাটসম্যান ওকসের ফার্স্ট ক্লাস সেঞ্চুরি ৯টি, ১০টি ১০ নম্বরে নামা আদিলের। তারাই নবম উইকেটে ইংল্যান্ডের ইনিংসের সেরা জুটি গড়েন। হাতের নাগাল থেকে লিড বেরিয়ে যাওয়ার হতাশায় তবু লড়ে যায় বাংলাদেশ।

ভিডিও link: প্লিজ ১৮ এর নিচে কেউ (ভিডিওটি) দেখবেন না ভিডিও দেখতে ক্লিক করুন

যে কোন নাটক, মুভি,ভিডিও Free ডাউনলোড খুব সহজেই

About Author (494) 236 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...