HomeBangla Newsজীবিত মুক্তিযোদ্ধাকে ‌’মৃত’ দেখিয়ে ভাতা আত্মসাৎ!

সুখবর আর নয় টাকা দিয়ে বিনামূল্যে ফেসবুক

জীবিত মুক্তিযোদ্ধাকে ‌’মৃত’ দেখিয়ে ভাতা আত্মসাৎ!

captured

নড়াইলের কালিয়া উপজেলার বড়নাল গ্রামের কালাম মল্লিক নামে মুক্তিযোদ্ধাকে মৃত দেখিয়ে ভাতা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার শেখ তরিকুল ইসলাম মন্নুসহ একটি চক্র এ ঘটনার সঙ্গে জড়িত বলেও অভিযোগ পাওয়া যায়।

অভিযোগে জানা যায়, উপজেলার বড়নাল গ্রামের মতিয়ার রহমানের ছেলে মুক্তিযোদ্ধা কালাম মল্লিক এখনও জীবিত। যার মুক্তিবার্তার ক্রমিক নম্বর ০৪০৭০৩০৩১৪।

২০১৪ সালের ২১ জুন উপজেলার ১৩নং ইলিয়াছাবাদ ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান মো. মনিরুল ইসলামের একটি প্রত্যয়নপত্রে ১৯৯৮ সালের ১ ফেব্রুয়ারি তারিখে কালাম মল্লিককে মৃত দেখিয়ে মোসাঃ সাথী খানমকে একমাত্র ওয়ারিশ করে সনদ প্রদান করা হয়।

সেই মোতাবেক কালাম মল্লিককে মৃত দেখিয়ে ওই সাথী বেগমকে কন্যা সাজিয়ে দীর্ঘদিন ভাতা দেয়া হয়েছে।

আবার ওই সাথী বেগমের নাম ব্যবহার করে উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার তরিকুল ইসলাম মন্নুর বড় ভাইয়ের শ্যালিকা শিলার ছবি ব্যবহার করে জালজালিয়াতির মাধ্যমে এম-৭৭৪ নং ব্যাংক হিসাবের মাধ্যমে মুক্তিযোদ্ধার ভাতার টাকা উত্তোলন করে আত্মসাৎ করা হয়েছে।

এ ঘটনার সত্যতা স্থানীয় সোনালী ব্যাংকের রেকর্ড থেকে পাওয়া গেছে। বিষয়টি জানাজানি হওয়ার পর বর্তমান ওই ‘মৃত’ মুক্তিযোদ্ধাকে এখন জীবিত দেখিয়ে ৭৫১ নং পাশ বইয়ের বিপরীতে ৪৫৫ নং ব্যাংক হিসাবের মাধ্যমে ভাতা উত্তোলন করা হচ্ছে।

তবে অবাক করার মতো বিষয় হচ্ছে, ওই একই চেয়ারম্যান গত ৫ জুন মুক্তিযোদ্ধা কালাম মল্লিককে নিখোঁজ দেখিয়ে এবার জীবিত থাকার সনদ দিয়েছেন।

একই সঙ্গে উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার শেখ তরিকুল ইসলাম-মন্নু তার কার্যালয়ের একটি প্যাডে গত ১৪ জুন ওই ‘মৃত’ মুক্তিযোদ্ধাকে অবার জীবিত দেখিয়ে তার নামে ভাতা প্রদানের জন্য উপজেলা সমাজ সেবা কার্যালয় বরাবর সুপারিশ করেছেন।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা কালাম মল্লিক যুগান্তরকে বলেন, আমাকে মৃত দেখিয়ে যে সব অসৎ ব্যক্তি ভাতা উত্তোলন করে ভাগাভাগি করে নিয়েছে, তাদের বিরুদ্ধে আমি আইনগত পদক্ষেপ নেব।

এ প্রসঙ্গে কালিয়া উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার শেখ তরিকুল ইসলাম-মন্নু অভিযোগ অস্বীকার করে বলেন, ইউনিয়ন চেয়ারম্যানের দেয়া সনদ মোতাবেক ব্যবস্থা নেয়া হয়েছে। কালাম মল্লিক বর্তমানে ভাতা পাচ্ছেন।

ভিডিও link: প্লিজ ১৮ এর নিচে কেউ (ভিডিওটি) দেখবেন না ভিডিও দেখতে ক্লিক করুন

যে কোন নাটক, মুভি,ভিডিও Free ডাউনলোড খুব সহজেই

About Author (506) 288 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...