Breaking News
BDLove99.Com
Home / Health Tips / যে ৬টি খাবার আপনার যৌনস্বাস্থ্য সুরক্ষিত রাখে

যে ৬টি খাবার আপনার যৌনস্বাস্থ্য সুরক্ষিত রাখে

Click Here :- New নাটক, মুভি,গানভিডিও ডাউনলোড করুনখুব সহজেই. [Visit Now]

একসময় মানুষের যৌনক্ষমতা ৬০-৭০ বছরেও কমতো না কিন্তু এখন বয়স ৪০ হতে না হতেই যৌনক্ষমতা কমে যেতে শুরু করে। কেনো এমন হচ্ছে? এর প্রধান কারণ আপনার খাবার। কিছু কিছু খাবার যৌনক্ষমতা কমিয়ে দেয়, আবার কিছু কিছু বাড়িয়ে দেয়। চলুন জেনে নেই-

যৌনক্ষমতা বর্ধক ৬টি খাবার

মাংস

গরু, খাসী, মুরগী ইত্যাদির মাংসের মধ্যে কার্নিটিন, এল-আর্জিনাইন এবং জিংক বিদ্যমান থাকে যা আপনার যৌনক্ষমতা স্বাভাবিক রাখতে সাহায্য করে।

স্যালমন ও সামুদ্রিক মাছ

স্যালমন ও অন্যান্য সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড পাওয়া যায় যা আপনার শরীরের সুস্থতা নিয়ন্ত্রণের সাথে সাথে যৌনস্বাস্থ্যও সুরক্ষিত রাখতে সাহায্য করে।

বাদাম ও বীজ জাতীয় খাবার

অ্যালমন্ড ও ক্যাসিউ নাটে প্রচুর পরিমাণ জিংক পাওয়া যায়। এছাড়া সাধারণ বাদাম, সরিষা ও কুমড়ার বীজ ইত্যাদি খাবারে প্রচুর পরিমাণ ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়। এগুলো আপনার যৌনস্বাস্থ্য স্বাভাবিক রাখতে সাহায্য করে।

তরমুজ

৯২ শতাংশ পানি এবং ৮ শতাংশ নিউট্রিশন উপাদানের সমন্বয়ে গঠিত তরমুজকে ধরা হয় প্রাকৃতিক ভাইগ্রা। এটি আপনার শরীরের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। এর মধ্যে সিট্রুলিন নামক এক ধরনের ফাইটোনিউট্রিইয়েন্ট উপাদান পাওয়া যায় যা আপনার যৌনক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে।

ভিটামিন সি যুক্ত খাবার

বিভিন্ন ধরনের সিট্রাস ফ্রুট বা ভিটামিন সি যুক্ত ফল (যেমন- লেবু, কমলালেবু, পেয়ারা, আঙ্গুর ইত্যাদি) শরীরের অভ্যন্তরীণ বিষাক্ত পদার্থগুলো নিঃসরণ করে শরীর সুস্থ রাখে। এছাড়াও এগুলো শরীরের রক্তসঞ্চালনের পরিমাণ বৃদ্ধি করে যার ফলে যৌনস্বাস্থ্যও স্বাভাবিক থাকে।

ডিম

ভেজে, পোঁচ করে বা সিদ্ধ করে যেভাবেই খান না কেনো ডিম আপনার যৌনস্বাস্থ্য সুরক্ষিত রাখতে সবসময় ভুমিকা রাখবে। এর মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন বিদ্যমান থাকে যা আপনার স্ট্যামিনা বৃদ্ধি করতে সাহায্য করে।

About Abir

Check Also

gggg

যে অসুখে দাম্পত্য জীবন ব্যাহত হয়

ক্লামাইডিয়া পুরুষের অতি সাধারণ যৌনবাহিত সংক্রমণ। অনেক পুরুষ সচরাচর জানেন না তাদের ক্লামাইডিয়া সংক্রমণ রয়েছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...