BDLove99.Com
HomeSport Newsসাকিব-মুস্তাফিজকে নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড

New নাটক, মুভি,গান ভিডিও ডাউনলোড করুন খুব সহজেই

সাকিব-মুস্তাফিজকে নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড

photo-1482158556

ময় যতই ঘনিয়ে আসছে, বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে আলোচনা ততই বাড়ছে। একটি ভিন্ন কন্ডিশনে আসন্ন এই সিরিজে কেমন করবে বাংলাদেশ, তা নিয়ে সমর্থকদের চিন্তার শেষ নেই। অবশ্য স্বাগতিক নিউজিল্যান্ড চিন্তিত বাংলাদেশের দুই ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান ও বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে নিয়ে।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব ইতিমধ্যেই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। ব্যাট অথবা বল হাতে বিশ্বের যেকোনো দলের বিপক্ষে রুখে দাঁড়ানোর ক্ষমতা রাখেন, তা কারোরই অজানা নয়। এই সিরিজে তিনি যে প্রতিপক্ষের জন্য হুমকি হতে পারেন তা নিয়ে কিছুটা চিন্তিত নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন।

তিন ঘরানার ক্রিকেটে বিশ্বের সাবেক এক নম্বর অলরাউন্ডার যেকোনো দলের বিপেক্ষেই ভালো কিছু করার ক্ষমতা রাখেন। এ সম্পর্কে নিউজিল্যান্ড কোচ বলেন, ‘সাকিব তাঁর বাঁ-হাতি স্পিনে যে কোনো ব্যাটসম্যানকেই কাবু করার ক্ষমতা রাখেন। আর ব্যাটহাতে মিডল-অর্ডারে নেমে দারুণ কিছু করে দলের ঝুলিকে সমৃদ্ধ করতে বেশ পটু। স্বাভাবিক কারণে তাঁকে নিয়ে আমাদের আলাদা করে ভাবতেই হবে।’

শুধু সাকিবই নন, চোট থেকে মাত্রই সেরে ওঠা মুস্তাফিজুর রহমানকে নিয়েও চিন্তিত নিউজিল্যান্ড। এ ব্যাপারে মাইক হেসন বলেন, ‘চোট থেকে সেরে ওঠার পর মুস্তাফিজ কেমন করবেন তা হয়তো আমাদের অজানা। তবে গত আইপিএলে মুস্তাফিজ দারুণ ক্রিকেট খেলে নিজেকে প্রমাণ করেছেন। তাই এখন বলা যায় এই সিরিজে তিনি খেলতে পারলে আমাদের বেশ ভোগাবেন।’

অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুস্তাফিজ খেলতে পারবেন কি না তা নিয়ে কিছুটা সন্দেহ রয়েছে। চোট থেকে সেরে উঠলেও ম্যাচ খেলার মতো এখনো পুরোপুরি ফিট নন এই বাঁ-হাতি পেসার।

আগামী ২৬ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। আসরের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর। তিনটি টি-টোয়েন্টি খেলবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। আর দুটি টেস্ট হবে ১২ থেকে ১৬ এবং ২০ থেকে ২৪ জানুয়ারি।

অস্ট্রেলিয়ার সিডনিতে নয়দিনের অনুশীলন ক্যাম্প শেষেই ২৩ সদস্যের দল এখন নিউজিল্যান্ডে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সিডনিতে দুটি প্রস্তুতি ম্যাচও খেলে বাংলাদেশ দল, একটিতে হেরেছে, অন্যটিতে জিতেছে তারা।

About Author (1190) 310 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...