BDLove99.Com
HomeBangla Newsমার্চে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সাথে খেলবে বাংলাদেশ !

New নাটক, মুভি,গান ভিডিও ডাউনলোড করুন খুব সহজেই

মার্চে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সাথে খেলবে বাংলাদেশ !

65559459

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এর আগে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বাজেট বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছিলো। আর তারই পরিপ্রেক্ষিতে চলতি বছর থেকে নিজেদের শক্তিতে উঠে দাঁড়ানোর ঘোষনা দেয় এসিসি।

আর সে সময়ই তারা জানিয়েছিলো নিজেরাই এরপর থেকে টূর্নামেন্ট আয়োজন করবে। এবার সেই পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত নিতে যাচ্ছে তারা।

শ্রীলঙ্কায় এসিসি সদরদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী বছরের মার্চ থেকে নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হবে এশিয়ান এমার্জিং কাপ। আর এবারের এই টুর্নামেন্টে এশিয়ার দুটি সহযোগি দেশের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার একটি করে দল।

বৃহস্পতিবার এই খবর নিশ্চিত করেছে বিসিবির প্রধাণ নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানান আগামী ১৫ থেকে ২৫শে মার্চ দুবাইতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

আর এই টুর্নামেন্টে এশিয়ার সহযোগি দেশগুলো তাদের মূল জাতীয় দল পাঠালেও চারটি টেস্ট খেলুড়ে দল তাদের অনুর্ধ্ব-২৩ দল পাঠাবে। তবে শর্ত হচ্ছে এই দলে ৩ জন জাতীয় দলের ক্রিকেটারকে রাখতেই হবে।

এই প্রসঙ্গে নিজামউদ্দিন বলেন, ‘এশিয়া কাপের পাশাপাশি এমার্জিং এশিয়া কাপ, অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ ও মেয়েদের এশিয়া কাপ এখন থেকে নিয়মিত আয়োজন করা হবে বলে আমরা আশা করছি।’

উল্লেখ্য এই টুর্নামেন্টের দুটি সহযোগি দেশ বাছাই করা হবে মূলত র‌্যাংকিংয়ের ভিত্তিতে।

About Author (1217) 43 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...