BDLove99.Com
HomeSport Newsপ্রথম বাংলাদেশি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে নতুন রেকর্ডের সামনে সাকিব

New নাটক, মুভি,গান ভিডিও ডাউনলোড করুন খুব সহজেই

প্রথম বাংলাদেশি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে নতুন রেকর্ডের সামনে সাকিব

4665695

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই চমক দেখিয়ে আসছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কখনো ব্যাট হাতে আবার কখনো বল হাতে পারফর্মেন্স করে এসেছেন তিনি।
এবার আরেকটি মাইলফলকের দুয়ারে দাঁড়িয়ে বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে নামবে বাংলাদেশ দল।

এই ম্যাচে ৫ উইকেট শিকার করতে পারলেই প্রথম বাংলাদেশি হিসেবে কিউইদের বিপক্ষে সর্বোচ্চ ৩৩ উইকেটের মালিক হবেন সাকিব। তবে এই ম্যাচে না পারলেও সিরিজের পরবর্তী দুই ম্যাচেও সাকিবের সুযোগ থাকছে শীর্ষে ওঠার।
কিউইদের বিপক্ষে এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে সবচাইতে সফল বোলার সাকিব। নিউজিল্যান্ডের সাথে ১৫ ম্যাচ খেলে এখন পর্যন্ত ২৮ উইকেট নিয়েছেন এই টাইগার অলরাউন্ডার। তবে দুই দলের মুখোমুখি লড়াইয়ে সেরা বোলার কিউই পেসার কাইল মিলস।
টাইগারদের বিপক্ষে ১৭ ম্যাচ খেলে তাঁর শিকার ৩৩ উইকেট। সুতরাং মিলসকে যে এই সিরিজেই টপকে যাবেন সাকিব সেটি মোটামুটি নিশ্চিতই বলা যায়। মিলসের পর যার অবস্থান তিনি সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি। ২০ ম্যাচে ৩১ উইকেট শিকার করেছেন তিনি।
তবে শুধু সাকিবই নন, মাইলফলকের হাতছানি রয়েছে টাইগারদের টেস্ট দলপতি মুশফিকুর রহিমের সামনেও। বাংলাদেশের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মুশফিক। আর কিউইদের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ৩৬০ রান নিয়ে দ্বিতীয়তে অবস্থান করছেন তিনি।
প্রথম অবস্থানে আছেন রস টেলর। তাঁর চেয়ে মুশফিকের রানের ব্যবধান অবশ্য বেশ খানিকটাই। টেইলরের থেকে ২৭৮ রানে পিছিয়ে আছেন টাইগার উইকেট রক্ষক ব্যাটসম্যান।

About Author (1140) 253 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...