BDLove99.Com
HomeSport Newsরাত পোহালেই শুরু বাংলাদেশ-নিউজিল্যান্ড মহারণ

New নাটক, মুভি,গান ভিডিও ডাউনলোড করুন খুব সহজেই

রাত পোহালেই শুরু বাংলাদেশ-নিউজিল্যান্ড মহারণ

181497_156

নিউজিল্যান্ডের অবস্থান উপরের দিকে।
অসাধারণ সৌন্দর্য্যের দেশটিতে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলতে এখন অবস্থান করছেন মাশরাফিরা। যদিও ওয়েঙ্গিরিতে প্রস্তুতি ম্যাচ দিয়ে সফর শুরু হয়েছে মাশরাফিদের। কিন্তু অফিশিয়াল সফর শুরু আগামীকাল। রাত পোহালেই শুরু হবে দুই দলের প্রথম ওয়ানডে ম্যাচ। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি কাল। অবশ্য ক্রাইস্টচার্চে রয়েছে আরও একটি ক্রিকেট ভেন্যু। যা ক্রিকেট বিশ্বে এএমআই স্টেডিয়াম বা ল্যাঙ্কাস্টার পার্ক নামে পরিচিত। আবার ক্যান্টারবুরি স্টেডিয়াম নামেও ডাকেন অনেকে। ক্রিকেটের বাইরে রাগবীর জন্যও রয়েছে ল্যাঙ্কাস্টার পার্কের আলাদা পরিচয়। মাশরাফিরা যেখানে ওয়ানডে খেলবেন, সেই হ্যাগলি ওভালের আসন সংখ্যা ১৮ হাজার। ক্যান্টারবুরির আসন সংখ্যা সাড়ে ৩৬ হাজার।

ক্রাইস্টচার্চ নিউজিল্যান্ডের তৃতীয় বৃহত্তম শহর। সবচেয়ে বড় শহর অকল্যান্ড। এরপর ওয়েলিংটন। সফরে বাংলাদেশ ম্যাচ খেলবে মোট ৮টি এবং ভেন্যু পাঁচটি। ক্রাইস্টচার্চে একটি ওয়ানডে ছাড়াও খেলবে শেষ টেস্ট। এছাড়া নেলসনে দুটি ওয়ানডে, নেপিয়ারে একটি টি-২০, দুটি টি-২০ মাউন্ট মানুগুনাই এবং একটি টেস্ট ওয়েলিংটন ও অন্যটি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালেই। ক্রাইস্টচার্চ নিউজিল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় একটি শহর। ঘনঘন ভূমিকম্প হয় শহরটিতে। কিছুদিন আগেও ভূমিকম্প হয়েছে। তারপরও রাগবী ও ক্রিকেট আলাদা করে জনপ্রিয় শহরটিতে। গত ১০০ বছর ধরে নিয়মিত ক্রিকেট খেলা হয় হ্যাগলি ওভালে। কিন্তু আন্তর্জাতিক ভেন্যু হিসেবে স্বীকৃতি পেয়েছে দু’বছর আগে, ২০১৪ সালে। সেই ভেন্যুতে কাল প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। প্রথম ওয়ানডে খেলতে নামার আগে শনিবার ঠাণ্ডায় অনুশীলন করেন ক্রিকেটাররা। ক্রাইস্টচার্চের ঠাণ্ডা ঠাণ্ডা হাওয়া বেশ বিপাকে ফেলেছে মাশরাফিদের। যদিও ঠাণ্ডা বাতাস কিংবা শীত বাধা হয়ে দাঁড়াতে পারেনি মাশরাফিদের অনুশীলনে।
হ্যাগলি ওভালের আসন সংখ্যা ১৮ হাজার। কিন্তু ছকে বাধা কোনো গ্যালারি নেই। প্রকৃতি নিজ হাতে সাজিয়েছে স্টেডিয়ামটিকে। চারিদিক ঘিরে রেখেছে পাহাড় আর সবুজ প্রকৃতি। গ্যালারির অধিকাংশই মাঠ। যে অংশটুকু গ্যালারি, তার ওপরেই সাজঘর। এছাড়া মিডিয়া বক্সও বানানো হয়েছে টেম্পোরারি। সাজঘরের পেছনেই ব্যাটিং ও বোলিং করার উইকেট। শুক্রবার টাইগাররা ক্রাইস্টচার্চ পৌঁছালেও অনুশীলন করেন কাল। অনুশীলন করেছেন স্কোয়াডে থাকা ২২ ক্রিকেটার। ওয়েঙ্গিরির প্রস্তুতি ম্যাচ শেষে দেশে ফেরার কথা মেহেদি মারুফের। অনুশীলনে প্রথম ওয়ানডের জন্য ঘোষিত স্কোয়াড অনুশীলন করেছে। ঘাম ঝরিয়েছে স্কোয়াডের বাইরে থাকা ক্রিকেটাররও। সবাই অনুশীলন করলেও আলাদা করে নজর কেড়েছেন মুস্তাফিজুর রহমান। ‘কাটার মাস্টার’ মুস্তাফিজকে নিয়ে আলাদা করে অনুশীলন করেছেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। মুস্তাফিজের অনুশীলনে তীক্ষ নজর রাখেন ক্যারিবীয় লিজেন্ডারি পেসার। মার্চে টি-২০ বিশ্বকাপে কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন মুস্তাফিজ। ওই ম্যাচে ২২ রানে নিয়েছিলেন ৫ উইকেট। সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৫ সালের ১১ নভেম্বর। প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষেও নিয়েছিলেন ৫ উইকেট। সেই মুস্তাফিজ কাউন্টি ক্রিকেট খেলার সময় কাঁধে আঘাত পান। ছয়মাস ফিটনেস অনুশীলন করে প্রস্তুতি ম্যাচে দারুণ বোলিং করেছেন তিনি। এখন অপেক্ষা ওয়ানডে ক্রিকেটে ফেরার।
ক্রাইস্টচার্চের ম্যাচ শেষে মাশরাফিরা উড়ে যাবেন আরেক সৌন্দর্য্যের শহর নেলসনে। সেখানে খেলবে দুটি ওয়ানডে।

About Author (1217) 247 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...