BDLove99.Com
HomeBangla Newsগোপননাঙ্গের আশেপাশে ত্বকের রং কাল হয়ে গেছে, কিভাবে ফর্সা করবেন জেনে নিন

New নাটক, মুভি,গান ভিডিও ডাউনলোড করুন খুব সহজেই

গোপননাঙ্গের আশেপাশে ত্বকের রং কাল হয়ে গেছে, কিভাবে ফর্সা করবেন জেনে নিন

15940774_283930708689240_2975700997172933141_n

প্রশ্নঃযৌনাঙ্গের আশেপাশে ত্বকের রং কাল হয়ে গেছে, কিভাবে ফর্সা করব? আমার লিঙ্গের দুই পাশে কোনায় ত্বক একটু কাল কাল হয়ে গেছে, এটা কেন কাল হয়? এমন কি লিঙ্গও অনেকটা কাল হয়ে গেছে? এটা দূর করার জন্য কি কিছু করার আছে? ট্রিটমেন্ট আছে কি?? এরকম কি সবার হয় নাকি শুধু আমার হয়েছে? মেয়েদেরও কি যৌনাঙ্গের অংশ এরকম হয় নাকি সুন্দর হয়?

উত্তরঃ  যৌনাঙ্গ ও তার আশেপাশের অঞ্চলের রঙ শরীরের অন্যান্য অংশের তুলনায় খানিকটা কাল হওয়া খুবই স্বাভাবিক ব্যাপার। ওটা চিন্তার কোন বিষয়ই নয়। পৃথিবীর অধিকাংশ মানুষের ক্ষেত্রে এমন হয়। মূলত যৌন হরমোনের প্রভাবে ওই অঞ্চলের ত্বকে মেলানিন নামের “পিগমেন্ট” বেশি ক্ষরিত হওয়ার ফলেই এমনটা হয়ে থাকে।

ওটা ঠিক করার নিরাপদ কোন ভরসাযোগ্য চিকিৎসা এখনও আবিষ্কৃত হয়নি। আর যা কোন অসুখই নয় তার ট্রিটমেন্ট করারই কি দরকার? মেয়েদের অধিকাংশের ক্ষেত্রেও এরকম হয়। তবে ব্যক্তিবিশেষের উপর নির্ভর করে কিছু নারী-পুরুষের ক্ষেত্রে এর ব্যতিক্রম হতে পারে।রং যেমনই হোক না কেন যৌনাঙ্গ সুন্দর রাখার উপায় হল ওই অঞ্চলের ত্বকের পরিচর্যা করা।

নিয়মিত ওই অঞ্চল জল দিয়ে পরিষ্কার করতে হয়। প্রয়োজনে মাইল্ড সাবান ব্যবহার করা যেতে পারে। তবে যৌনাঙ্গের ভেতরের অংশে সাবান লাগানো ঠিক নয়। ইচ্ছে হলে যৌনাঙ্গের লোম নিয়মিত ট্রিম করতে পার। টক দইয়ের প্রভাবে মেলানিন ক্ষরণ ব্যহত হয়।

তাই নিয়মিত ত্বকে টক লাগিয়ে দেখতে পার, রং ফর্সা হলেও হতে পারে। তবে রং ফর্সা না কাল সেটা নিয়ে মাথা ঘামানো একটা বিদঘুটে ব্যাপার। সৌন্দর্য ত্বকের রংয়ের উপর নির্ভর করেনা, “Beauty lies at the eyes of the beholder”।যৌনাঙ্গের পরিমাপ বিষয়ে বিশেষজ্ঞদের মতামত জেনে নিন

About Author (1165) 221 Views

loading...

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...