BDLove99.Com
HomeBangla Newsযৌনতা সম্পর্কিত অজানা ৪টি তথ্য ছেলেদের জানা জরুরী

New নাটক, মুভি,গান ভিডিও ডাউনলোড করুন খুব সহজেই

যৌনতা সম্পর্কিত অজানা ৪টি তথ্য ছেলেদের জানা জরুরী

14708336_1793186590962304_9057152867433765320_n

যৌনতা নিয়ে মানুষের মনে ভুল ধারণা প্রচুর। তার উপর খোলাখুলি আলোচনারও বড় অভাব। এমনকী, অনেক স্বামী-স্ত্রীর মধ্যেও এবিষয়ে কোনও আলোচনা হয় না।

তাই জেনে নিন কয়েকটি না-জানা কথা।
১. লো কোলেস্টেরল যৌন ক্ষমতা বাড়াতে সাহায্য করে:
যৌনক্রিয়ায় অসুবিধে বোধ করলে কোলেস্টেরল লেভেল দেখে নিন। হতে পারে আপনার হাই কোলেস্টেরল। যে কারণে আপনি ইরেকটাইল ডিসফাংশানের শিকার। রুটগার্স বিশ্ববিদ্যালয়ের রবার্ট উড জনসন মেডিক্যাল স্কুলের একটি পরীক্ষায় প্রমাণিত হয়েছে, লো কোলেস্টেরল থাকলে যৌনতায় কোনও বাধা আসে না। বিষয়টি অনেক বেশি উপভোগ করা যায়।

২. যৌনতার পর সঙ্গীকে আলিঙ্গন করা জরুরি:
এদেশের মহিলাদের অভিযোগ, তাঁদের যৌনতৃপ্তির কথা ভাবে না তাঁদের পুরুষ সঙ্গী। সঙ্গীরা শুধু নিজের তৃপ্তির ব্যাপারেই সচেতন। কিছু পুরুষ আছেন, যাঁরা সঙ্গিনীর তৃপ্তি নিয়ে চিন্তিত। কিন্তু সংখ্যাটা খুব কম। অধিকাংশই ভাবিত নন। যে কারণে বৈবাহিক জীবনে স্বামী-স্ত্রীর সম্পর্ক মাধুর্য হারায়। টোরোন্টো বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় প্রকাশিত, যৌনজীবন সুখের করতে চাইলে উভয়পক্ষের তৃপ্তির ব্যাপারেই সমান গুরুত্ব প্রয়োজন।

এতে মহিলাদের শরীর থেকে অক্সিটোসিন নামের এক ধরনের হরমোন নিঃসরিত হয়। এই হরমোনটি সন্তান প্রসবের সময় কার্যকরী ফল দেয়। প্রসবের যন্ত্রণা অনেকটাই কমিয়ে দেয়। নর্মাল ডেলিভারিতে সমস্যা হয় না। সত্যি বলতে কী, যৌনতায় মহিলাদের তৃপ্ত হওয়া এই কারণেই জরুরি। এতে অক্সিটোসিন নিঃসরণের মাত্রা বজায় থাকে। যৌনতার পর স্রেফ আলিঙ্গনেও কিন্তু অক্সিটোসিনের নিঃসরণের মাত্রা বাড়তে পারে।

৩. কোনও কোনও মানুষের যৌনচাহিদা তুলনামূলক বেশি:
ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার গবেষণা বলছে, নারীপুরুষ নির্বিশেষে যৌনখিদে বেশি থাকতে পারে। কারণটা যদিও মস্তিষ্কগত। যাঁদের যৌনকল্পনা বেশি প্রখর, অর্থাৎ মস্তিষ্কে যৌন কল্পনা অনেক বেশি প্রকট হয়ে ফুটে ওঠে, তাঁদের খিদেটা বেশি। আর তাঁদের বেশি, যাঁরা জীবনে একাধিক সঙ্গীর সঙ্গে লিপ্ত হয়েছেন।

৪. সেক্সে ক্যালোরি ক্ষয় হয়:
এবিষয়ে দ্বন্দ্ব আর কাটে না। কেউ বলেন, ক্যালোরি ক্ষয় হয়। কেউ বলেন, হয় না। যদিও দেশ-বিদেশের বেশ কয়েকটি গবেষণাতেই প্রমাণিত হয়েছে এই তথ্য। সম্প্রতি ইউনিভার্সিটি অফ কোয়েবেকের গবেষকরাও এমনই তথ্য প্রকাশ করলেন। তাঁদের মত, এক ঘণ্টার সেক্সে ততটাই ক্যালোরি ক্ষয় হয়, যতটা ৩০ মিনিটের জগিংয়ে ক্ষয় হয়। যৌনতার সময় পুরুষ প্রতি মিনিটে ৪.২ ক্যালোরি ক্ষয় করে। অন্যদিকে একজন মহিলার শরীর থেকে ১ মিনিটে ক্ষয় হয় ৩.১ ক্যালোরি। যা হিসেব করলে দেখা যায়, প্রতি ঘণ্টায় পুরুষ ক্ষয় করে ১০১ ক্যালোরি ও মহিলারা ক্ষত করে ৬৯ ক্যালোরি।

About Author (1190) 546 Views

Related Posts

[X Close Ads বিঙ্গাপন কাটুন]
Loading...